1. alamgirtekcip@gmail.com : allinonelogin :
  2. engg.robel.seo@gmail.com : Beautiful Bangladesh :
শনিবার, ০৬ জুন ২০২০, ০৬:১৫ পূর্বাহ্ন
সর্বশেষ :
প্রধনমন্ত্রীর কাছে করোনা টেস্ট উখিয়াতে আলাদা ল্যাব স্থাপনের অনুরোধ করেছেন এমপি শাহীন-বদি  কক্সবাজার পৌরসভা লক ডাউন– জেলা প্রশাসনের নির্দেশনা! দেশে আরও ১১ জনপ্রতিনিধি বরখাস্ত টেকনাফ পৌর এলাকার ২৬০ জেলে পরিবারের মাঝে ৫৬ কেজি করে চাল বিতরণ! শিক্ষা প্রতিষ্ঠানের অফিস খোলা রাখার অনুমতি দিয়েছে সরকার মেয়র মুজিবুর রহমানের জন‍্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন আবু ছৈয়দ মেম্বার মেয়র মুজিবুর রহমানের জন‍্য টেকনাফ পৌরবাসীর কাছে দোয়া চেয়েছেন মেয়র হাজ্বী মোঃ ইসলাম ছেলের শিক্ষা খরচের নামে ১৩২ কোটি টাকা বিদেশে পাঠিয়েছেন মাহি বি চৌধুরী! প্রিয় উখিয়া টেকনাফবাসীকে ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন সাবেক এমপি বদি ও এমপি শাহীন বদি এডঃ জহিরুল ইসলামের মৃত্যুতে সাবেক এমপি বদি ও এমপি শাহীন বদি’র শোক!

অভুক্ত প্রাণীদের পাশে একদল মানবিক যুবক

  • আপডেট টাইম রবিবার, ১২ এপ্রিল, ২০২০
  • ৯৬ নিউজটি পড়া হয়েছে

সরওয়ার আজম মানিক ::: বিশ্বময় মহামারী আকারে ছড়িয়ে পড়া করোনা ভাইরাসের কারণে নিরব নিস্তব্ধ এখন পর্যটন নগরী কক্সবাজার। সেই সাথে চলছে লকডাউন। কক্সবাজারে আগত পর্যটকদের খাবারের ব্যবস্থা করতেই শহর ও পর্যটন এলাকায় রয়েছে সাড়ে তিন শতাধিক রেস্টুরেন্ট বা খাবার হোটেল। এসব খাবার হোটেলের উচ্ছিষ্ট খাবার গুলো দেওয়া হতো সৈকত ও আশপাশের এলাকায় থাকা কুকুরগুলোকে। কিন্তু খাবার হোটেল গুলো বন্ধ থাকায় বিপাকে এই কুকুর গুলো। খাবার না পেয়ে বিভিন্ন স্থানে পড়ে আছে কুকুরগুলো। এই প্রাণীগুলোর এ অবস্থা দেখে তাদের কাছে খাবার পৌঁছে দেওয়ার উদ্যোগ নেন মানবিক যুবক  ও উদীয়মান সাংবাদিক নজরুল ইসলাম। সাথে যুক্তহন সমমনা তার কিছু সহকর্মী।
সাংবাদিক নজরুল ইসলাম বলেন, এ কুকুরগুলোর অবস্থা দেখে আমার কাছে খুব খারাপ লাগে। তখন সমমনা কয়েকজন সহকর্মীকে বিষয়টি জানানো হলে, তারা আমার সাথে এসব কুকুর কে খাবার দেওয়ার বিষয়ে একমত হন। এরপর রাতে শহর ও আশপাশের এলাকায় ঘুরে ঘুরে কুকুরগুলোকে খাবার দেয়া হয়।

এই মানবিক টিমে রয়েছেন চট্টগ্রাম থেকে প্রকাশিত দৈনিক পূর্বকোণ পত্রিকার কক্সবাজার প্রতিনিধি আরফাতুল মজিদ, দৈনিক কক্সবাজার পত্রিকার স্টাফ রিপোর্টার আজিম নিহাদ, সাংবাদিক ওসমান গনি, এহসান আল কুতুবী ও মিজানুর রহমান।
মানবিক টিমের সদস্য আজিম নিহাদ বলেন, আমাদের হাতে খাবার দেখে কুকুরগুলো কাছে এসে আমাদের দিকে যখন ফেল ফেল করে তাকাচ্ছিল তখন অন্যরকম একটি অনুভূতি কাজ করছিল।
এ টিমের সদস্য ওসমান গনি বলেন, আমরা গত কয়েকদিন ধরে এই কুকুরগুলোকে খাবার সরবরাহ করছি। চেষ্টা করব সব সময় মানুষের পাশাপাশি এসব প্রাণীদের জন্য কাজ করতে।

এদিকে নজরুল ইসলাম গতরাতে কুকুরগুলোকে খাবার দেওয়ার পর তার নিজের ফেসবুকে অনুভূতি ব্যক্ত করে লিখেন, ”আজকে ওরা ছিল একটু নিরব শান্ত, সকলে ছিল আমাদের অপেক্ষায়। বাইক থেকে নামতেই দল বেঁধে ছুটে আসল। দৃশ্যটি শহরের বিভিন্ন পয়েন্টে উপলব্ধি করলাম। তবে কিছুটা ব্যতিক্রম দেখলাম আজ সেটি হল এবার নতুন নতুন কুকুরকে দেখেছি যা আগের বার খাদ্য দেওয়ার সময় দেখিনি। মজার বিষয় এখানে অনেক আত্মমর্যাদা রক্ষা করে চলার মতো ছিল অনেক কুকুর। খাবার দিলে না খেয়ে গন্ধ শুকে চলে যায়। পরে দূর থেকে দেখি আসলে খাচ্ছে কিনা! ঠিকই আমরা একটু দূরে চলে গেলে, খাওয়া শুরু করছে।” এ মানবিক টিমের সদস্যরা কুকুর গুলোর জন্য পাউরুটি সহ নানা খাবার সরবরাহ করছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..