1. alamgirtekcip@gmail.com : allinonelogin :
  2. engg.robel.seo@gmail.com : Beautiful Bangladesh :
সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৭:১৮ অপরাহ্ন
সর্বশেষ :
টেকনাফ পৌর এলাকার ২৬৩ জেলে পরিবারের মাঝে চাল বিতরণ উদ্বোধন করলেন : পৌর মেয়র হাজ্বী মোঃ ইসলাম আল্লামা আহমদ শফী হুজুরের মৃত্যুতে টেকনাফ সদর ইউপি (ভারপ্রাপ্ত) চেয়াঃ আবু ছৈয়দের শোক! আল্লামা শাহ্ আহমদ শফি হুজুরের মৃত্যুতে টেকনাফ পৌর মেয়র হাজ্বী মোঃ ইসলামের শোক! আল্লামা শাহ্ আহমদ শফি হুজুরের ইন্তেকাল টেকনাফ পৌরসভায় মেয়র শিক্ষা বৃত্তি পুরস্কার বিতরণ অনুষ্ঠিত প্রাকটিক্যাল অ্যাকশন, ব্র্যাক ও ইউএনডিপির সহযোগি তায় বিনামূল্যে জৈব সার বিতরণ করেন: মেয়র ইসলাম সাহেদ ও ভুট্রোর বিরোদ্ধে ইসালমপুর কৈলাসেরঘোনা ইজারাদারদের প্রতিবাদ সমাবেশ রোহিঙ্গাদের কারণে প্রকৃতি ও পরিবেশের ব্যাপক ক্ষতি হচ্ছেঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা   টেকনাফ ও রাঙ্গুনিয়া উপজেলা পরিষদ নির্বাচন ২০ অক্টোবর আওয়ামীলীগের জেলা-উপজেলা ইউপি নির্বাচনের আগামীকাল থেকে দলীয় মনোনয়ন বিতরণ

কোটি টাকার ঘুষ, কক্সবাজারের দুই সাংবাদিকসহ ১০ জনের ব্যাংক হিসাব তলব

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২৭ আগস্ট, ২০২০
  • ৩৯৫ নিউজটি পড়া হয়েছে

একাত্তরের কক্সবাজার ডেক্স :: অর্থপাচার বা মানিলন্ডারিংয়ে অভিযোগ তদন্তে কক্সবাজার দুই সাংবাদিক ও জনপ্রতিনিধিসহ ১০ জনের ব্যাংক হিসাব তলব করেছে দুদক। কক্সবাজারে বিভিন্ন প্রকল্পের ভূমি অধিগ্রহণের ক্ষেত্রে জমির মালিক থেকে কোটি টাকার ঘুষ নিয়ে সেই অর্থ পাচার অভিযোগ তদন্ত করতে ওই ১০ জনের ব্যাংক হিসাব চেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুদকের সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-২ এর উপ সহকারী পরিচালক মো. শরিফ উদ্দিন স্বাক্ষরিত এক চিঠিতে সংশ্লিষ্ট ব্যাংকগুলো থেকে বিটিভির কক্সবাজার জেলা প্রতিনিধি জাহেদ সরওয়ার সোহেল ও দৈনিক কালের কন্ঠের কক্সবাজার জেলা প্রতিনিধি তোফায়েল আহমেদসহ মোট ১০ জনের ব্যাংক হিসাবের বিস্তারিত চাওয়া হয়েছে।

দুর্নীতি দমন কমিশন (দুদক) একই সাথে ব্যাংকের কাছে ওই ব্যক্তিদের নামে অথবা তাদের পরিবারের কোন সদস্য অথবা তাদের প্রতিষ্ঠানের নামে থাকা ব্যাংক একাউন্টের লেনদেনের হিসাবও তলব করেছে।

দুই সাংবাদিক ছাড়াও দুদক আরও যে ৮ জনের ব্যাংক লেনদেনের হিসাব তলব করেছে— তারা হলেন কক্সবাজার পৌরসভার সাবেক কাউন্সিলার জাবেদ মুহাম্মদ কায়সার নােবেল, মহেশখালীর উপজেলার ধলঘাটার নূরুল কবীর, উখিয়ার ইনানী এলাকার আহমদ হোসেন, মহেশখালী উপজেলার হোয়ানকের মােসলেম উদ্দিন ভূঁইয়া, মহেশখালীর কালামারছড়ার আরিফুর রহমান, উখিয়ার ইনানী এলাকার মহিবুল্লাহ, মহেশখালীর মাতারবাড়ির মুস্তাফিজুর রহমান ও একই এলাকার আব্দুছ সাত্তার।

দুদকের নোটিশে ব্যাংকগুলোর কর্তৃপক্ষকে বলা হয়েছে, এসব ব্যক্তিদের নামে অথবা তাদের পরিবারের কোন সদস্য অথবা তাদের প্রতিষ্ঠানের নামে ব্যাংক হিসাবের কেওয়াইসি, ৩০/০৮/২০১৬ থেকে অদ্যাবধি হিসাবে হিসাব বিবরণী এবং ১ লাখ টাকার উর্ধ্বে প্রত্যেকটি লেনদেনের ডেবিট-ক্রেডিট ভাউচারসহ সংশ্লিষ্ট রেকর্ডপত্র সরবরাহ করার জন্য।
সূত্র : চট্টগ্রাম প্রতিদিন

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..